মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
বি টি সি এল,কোটালীপাড়া
  • কী সেবা কীভাবে পাবেন
  • প্রদেয় সেবাসমুহের তালিকা
  • সিটিজেন চার্টার
  • সাধারণ তথ্য
  • সাংগঠনিক কাঠামো
  • কর্মকর্তাবৃন্দ
  • তথ্য প্রদানকারী কর্মকর্তা
  • কর্মচারীবৃন্দ
  • বিজ্ঞপ্তি
  • ডাউনলোড
  • আইন ও সার্কুলার
  • ফটোগ্যালারি
  • প্রকল্পসমূহ
  • যোগাযোগ

টেলিযোগাযোগসেবাপ্রদানপদ্ধতিঃ

টেলিফোনসংক্রান্তঃ

সেবারধরণ

সেবাপ্রদানেরস্থান

সেবাপ্রদানেরসময়সীমা

টেলিফোননতুনসংযোগপুনঃসংযোগস্থানান্তর

·        খাত/নাম/পদবীওনাম্বারপরিবর্তন

·        আইএসডিসংযোগপ্রদান(কতিপয়এক্সচেঞ্জএসুবিধারয়েছে)

সংশ্লিষ্টবিভাগীয়প্রকৌশলীফোন্স(বহিঃ) বাবিভাগীয়প্রকৌশলীটেলিকমএরঅফিস

সম্ভাব্যক্ষেত্রে24 ঘন্টারমধ্যেডিমান্ডনোটজারী।সম্মানিতগ্রাহককর্তৃকডিমান্ডনোটেরঅর্থপরিশোধেরপ্রমাণপত্রদাখিলের4 দিনেরমধ্যেউপদেশনামাজারি।উপদেশনামাজারির2 দিনেরমধ্যেসংযোগ।প্রমাণপত্রব্যাংকথেকেযাচাইকরারদায়িত্বসংশ্লিষ্টবিটিসিএলএরকর্মকর্তার।

* আইএসডিসুবিধাপ্রদান

সংশ্লিষ্টবিভাগীয়প্রকৌশলীফোন্স(বহিঃ) বাবিভাগীয়প্রকৌশলীটেলিকমএরঅফিস

সাধারণআবেদনের7 দিনেরমধ্যে।

·        অতিরিক্তটেলিফোনবিল

·        টেলিফোনলক/আনলককরন

·        এনডব্লিউডিসুবিধাপ্রদান

·        এনডব্লিউডিওআইএসডিসুবিধাপ্রত্যাহারকরন

·        গ্রাহকেরআবেদনসাপেক্ষেসাময়িকবিচ্ছিন্নকরণ/পুনঃসচলকরণ

সংশ্লিষ্টবিভাগীয়প্রকৌশলীফোন্সঅভ্যন্তরণীএরঅফিস

যথাযথআবেদনের24 ঘন্টারমধ্যে

পাবলিকফোনকার্ডসংক্রান্ততথ্যওসেবা

আঞ্চলিককার্যালয়েরসহকারীপরিচালক(চুক্তি)

সম্ভাব্যক্ষেত্রেঅভিযোগগ্রহণের24 ঘন্টারমধ্যে

টেলিফোনত্রুটিমুক্তকরণ

সংশ্লিষ্টক্যাম্পঅফিসেরউপঃসহঃপ্রকৌশলী

সম্ভাব্যক্ষেত্রে24 ঘন্টারমধ্যে

উল্লেখিতসময়সীমারমধ্যেবর্নিতবিষয়সমাধাননাহলেসংশ্লিষ্টপরিচালকবাপ্রধানকর্মাধ্যক্ষেরসাথেযোগাযোগকরতেহবে।

 

 

টেলিফোনবিলরাজস্বসংক্রান্তঃ

সেবারধরণ

সেবাপ্রদানেরস্থান

সেবাপ্রদানেসময়সীমা

বিলবকেয়ারকারণেসাময়িকবিচ্ছিন্নকৃতটেলিফোনসচলকরণ

সংশ্লিষ্টহিসাবরক্ষণকর্মকর্তা(টেলিফোনরাজস্ব)

পরিশোধিতবিলেরকপিপ্রদর্শনেরদিনইটেলিফোনসচলকরণ

জারিকৃতটেলিফোনবিলবিতরণেরব্যবস্থাকরণ

সংশ্লিষ্টহিসাবরক্ষণকর্মকর্তা(টেলিফোনরাজস্ব)

পরবর্তমাসের25 তারিখেরমধ্যেগ্রাহকেরনিকটপৌছানো

ডুপ্লিকেটবিলজারী

সংশ্লিষ্টহিসাবরক্ষণকর্মকর্তা(টেলিফোনরাজস্ব)

ওয়েবসাইটথেকে

(www.btcl.gov.bd)ডাউনলোডকৃতবিলগ্রাহকনিজেপ্রিন্টকরেনির্ধারিতব্যাংকেপরিশোধকরতেপারবেন, অথবাসংশ্লিষ্টরাজস্বঅফিসেযোগাযোগকরলেতাৎক্ষণিকভাবেডুপ্লিকেটবিলপ্রদানকরাহবে।

নতুনসংযোগকৃতটেলিফোনবিলজারী

সংশ্লিষ্টহিসাবরক্ষণকর্মকর্তা(টেলিফোনরাজস্ব)

নতুনসংযোগপাওয়ারসর্বোচ্চ60 দিনেরমধ্যেপ্রথমবিলজারীকরাহবে।

উল্লেখিতসময়সীমারমধ্যেবর্ণিতবিষয়সমাধাননাহলেসংশ্লিস্টপরিচালকবাপ্রধানকর্মাধ্যক্ষেরসাথেযোগাযোগকরতেহবে।

 

ডাটাইন্টারনেটসার্ভিসঃ

সেবারধরণ

সেবাপ্রদানেরস্থান

সেবাপ্রদানেসময়সীমা

ব্রডব্যান্ডইন্টারনেটসার্ভিস

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

স্থানভেদেযথাযথআবেদনের1-7 দিনেরমধ্যে

Leased Internet (nx 64kbps, nx1Mbps)

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

দাবীনামারঅর্থপরিশোধের3 সপ্তাহেরমধ্যে

DDN-Point to point লিজডলাইসসার্ভিস

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

দাবীনামারঅর্থপরিশোধের2 সপ্তাহেরমধ্যে

Web Hosting

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

দাবীনামারঅর্থপরিশোধের7 দিনেরমধ্যে

DNS Hosting

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

দাবীনামারঅর্থপরিশোধের4 দিনেরমধ্যে

bd ডোমেইনname রেজিষ্ট্রশন

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

দাবীনামারঅর্থপরিশোধের4 দিনেরমধ্যে

IPLC সংযোগপ্রদান

পরিচালক(আন্তর্জাতিক)

দাবীনামারঅর্থপরিশোধের6 সপ্তাহেরমধ্যে

Co-location সুবিধা

বিভাগীয়প্রকৌশলী(টেলেক্স/টিপি)

দাবীনামারঅর্থপরিশোধের4 সপ্তাহেরমধ্যে

উল্লেখিতসময়সীমারমধ্যেবর্ণিতবিষয়সমাধাননাহলেসংশ্লিস্টপরিচালকবাপ্রধানকর্মাধ্যক্ষেরসাথেযোগাযোগকরতেহবে।

ইন্টেলিজেন্টনেটওয়ার্কসার্ভিসসংক্রান্তঃ

সেবারধরণ

সেবাপ্রদানেরস্থান

সেবাপ্রদানেসময়সীমা

·        প্রি-পেইডকলিংকার্ডসার্ভিস

·        ফ্রি-ফোনসার্ভিসসংক্রান্ততথ্যওসেবা

বিভাগীয়প্রকৌশলী(ভিএইচএফ/ সহঃবিঃপ্রঃ(আইএনপ্লাটফর্ম) ফোনঃ9361499, 8312170

সম্ভাব্যক্ষেত্রেঅভিযোগগ্রহণের24 ঘন্টারমধ্যে

উল্লেখিতসময়সীমারমধ্যেবর্ণিতবিষয়সমাধাননাহলেসংশ্লিস্টপরিচালকবাপ্রধানকর্মাধক্ষ(ট্রান্সমিশন) এরসাথেযোগাযোগকরতেহবে।

অন্যান্যসার্ভিসসংক্রান্তঃ

সেবারধরণ

সেবাপ্রদানেরস্থান

সেবাপ্রদানেসময়সীমা

·        আন্তর্জাতিকদ্বিপাক্ষিক(Voice carrier)

পরচালক(আন্তর্জাতিক)

যথাযথআবেদনের3 মাসেরমধ্যে

·        ইন্টারনেটঅপারেটরকানেকটিভিটি(E-1, STM-1)

পরচালক(বেতার)

দাবীনামারঅর্থপরিশোধের3 সপ্তাহেরমধ্যে

উল্লেখিতসময়সীমারমধ্যেবর্ণিতবিষয়সমাধাননাহলেসদস্য(রক্ষণাবেক্ষণওচালনা) এরসাথেযোগাযোগকরতেহবে।

 

নতুনটেলিফোনসংযোগেরজন্যসম্মানিতগ্রাহকগণেরকরণীয়ঃ

নতুনসংযোগগ্রহণেআগ্রহীগণকেনিম্নলিখিতকাগজপত্রসহসংশ্লিষ্টএক্সচেঞ্জেরবিভাগীয়প্রকৌশলীবরাবরেআবেদনকরতেহবে।

·        সংশ্লিষ্টবিভাগীয়প্রকৌশলীরকার্যালয়/বিটিটিবিরওয়েবসাইটwww.btcl.gov.bdথেকে3 (তিন) কপিআবেদনফর্মসংগ্রহকরেযথাযথভাবেপূরণকরতেহবে(বাংলায়/ইংরেজীতে)।

·        02 (দুই) কপিবিটিআরসি2006 আবেদনফর্ম্

·        গ্রাহকপরিচিতিরজন্যভোটারআইডিকাড, পাসপোর্ট, ড্রাইভিংলাইসেন্স, বন্দুকেরলাইসেন্স, সরকারীচাকুরীজীবিদেরপরিচয়পত্রইত্যাদিরযেকোনএকটিরসত্যায়িতফটোকপি।

·        যেসকলগ্রাহকেরউপরোক্তফটোওআইডেন্টিটিরকাগজপত্রথাকবেনাতাদেরকে2 (দুই) কপিবিটিআরসি2006এআবেদনফর্মপূরণকরতেহবে।

·        প্রথমশ্রেণীরকর্মকর্তাকর্তৃকসত্যায়িত6 (ছয়) কপিপাসপোর্টসাইজছবি।

·        100 (একশত) টাকামূল্যমানেরপোষ্টালঅর্ডার।

নতুনসংযোগসংক্রান্তসকলকরণীয়সম্পর্কেবিস্তারিতজানতেসংশ্লিষ্টবিভাগীয়প্রকৌশলীরকার্যালয়েযোগাযোগকরতেহবে।

 

অতিরিক্তবিলসংক্রান্তজটিলতাএড়ানোরলক্ষ্যেআপনারটেলিফোনেযথাযথভাবেলক/ আনলকপদ্ধতিব্যবহারকরুনঃ

লককরারপদ্ধতিঃ

*

34

*

চারডিজিটপাসওয়ার্ড

*

লককোড

#

আমাদের লক্ষ (Our Vision)

বাংলাদেশ টেলিকেমিউনিকেশন্স কোম্পানী লিটিমেডকে গতিশীল প্রতিষ্ঠানে রূপদান এবং টেলিযোগাযোগ অবকাঠামো বিস্তারের মাধ্যমে বাংলাদেশ বাংলাদেশ টেলিকেমিউনিকেশন্স কোম্পানীকে দেশের টেলিযোগাযোগ সেক্টরে নেতৃত্বে আসনে বহাল রাখা।

আমাদের উদ্দেশ্য(Our Mission)

·       গ্রাহকসেবার মান উন্নয়ন।

·       টেলিফোনের চাহিদা পূরণ এবং অবকাঠামো উন্নয়ন।

·       প্রাতিষ্ঠানিক পরিকল্পনায় মৌলিক পরিবর্তন।

·       আধুনিক বিপনন ব্যবস্থা প্রবর্তন।

·       রাজস্ব আদায় ব্যবস্থাপনা উন্নয়ন।

আমাদের সার্ভিসসমূহ(Our Service)

*    বাংলাদেশ টেলিকেমিউনিকেশন্স কোম্পানী লিটিমেড নিম্ন বর্নিত টেলিযোগাযোগ সুবিধা প্রদান করছে।

* ফিক্সড টেলিফোন (লোকাল, এন.ডব্লিউডি, আইএসডি, ইকোনমি আইএসডি, আইএসডিএন (2B+D)সার্ভিস)।

* ফিক্সড টেলিফোন প্রদত্ত value addedসার্ভিসসমূহ নিম্নরূপ:

·       Call barring

·       Abbreviated Dial

·       Conference Call

·       Wake up Call

·       Subscriber Absence Message

·       Don’t Disturb Message

·       Call Forwarding

·       Hot line

ইন্টারনেট সার্ভিস:   

(ক) ব্রডব্যান্ড ইন্টারনেট

(খ) Leased internet (nx64kbps)Nx1MBPS

* Point to point বা point to multi point voice grade লিজড লাইন সার্ভিস

* ডিজিটাল ডাটানোট (ডিডিএন) সার্ভিস (Nx64kbps, E1 ইত্যাদি)

* Web Hosting

* DNS Hosting

* Co-location service (অন্ত অপারেটরদের সাথে)

* International privated leased eirevil (iplc) voice or data of 64 kbps, E1, EB STM-1

* Bd ডোমেইন name রেজিষ্ট্রেশন

* টেলি ফ্রি ফোন সার্ভিস- এ সার্ভিসের মাধ্যমে বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থা অপারেটর গ্রাহক ও ব্যবস্থা প্রতিষ্ঠান তাদের গ্রাহক বৃন্দকে পণ্য ও সেবা সংক্রান্ত তথ্য প্রদানের লক্ষে টেলি ফ্রি কল করার সুবিধা প্রদান করতে পারে।

* ইন্টার অপারেটর কানেকটিভিটি (E1,E3, STM-1, STM-4)

* আন্তর্জাতিক দ্বি-পাক্ষিক voice carrier

* ইন্টারনেট সার্ভিসের মাধ্যমে ডুপ্লিকেট বিল করার জন্য Down load করুন (www.bttb.gov.bd) এবং উক্ত ডুপ্লিকেট বিলসরাসরি ব্যাংকে প্রদান

* BTTB এর ওয়েব সার্ভিসের মাধ্যমে যে কোন মাসের বিলের পরিমাণ জানা এবং পরিশোধ বিষয়ে অবগত হওয়া যায়।

* টেলিযোগাযোগসুবিধাসমূহত্রুটিমুক্তরাখাআরতথ্যেরজন্যযোগাযোগকরুনwww.btcl.gov.bd,প্রধানকর্মধ্যক্ষ(বৈদেশিক) পরিচালক(আন্তর্জাতিক) রক্ষণাবেক্ষণওচালনা/বেতার।

·       গ্রাহকসেবার মান উন্নয়ন।

·       টেলিফোনের চাহিদা পূরণ এবং অবকাঠামো উন্নয়ন।

·       প্রাতিষ্ঠানিক পরিকল্পনায় মৌলিক পরিবর্তন।

·       আধুনিক বিপনন ব্যবস্থা প্রবর্তন।

·       রাজস্বআদায়ব্যবস্থাপনাউন্নয়ন।

ছবি নাম মোবাইল
মোঃ মোজাফফর রহমান 0

ছবি নাম মোবাইল

ছবি নাম মোবাইল

 কোনো গুরুত্বপূর্ণ প্রকল্প নেই। কোনো গুরুত্বপূর্ণ প্রকল্প নেই। কোনো গুরুত্বপূর্ণ প্রকল্প নেই। কোনো গুরুত্বপূর্ণ প্রকল্প নেই। কোনো গুরুত্বপূর্ণ প্রকল্প নেই। কোনো গুরুত্বপূর্ণ প্রকল্প নেই।

 

কোনোগুরুত্বপূর্ণপ্রকল্পনেই।কোনোগুরুত্বপূর্ণপ্রকল্পনেই।কোনোগুরুত্বপূর্ণপ্রকল্পনেই।কোনোগুরুত্বপূর্ণপ্রকল্পনেই।কোনোগুরুত্বপূর্ণপ্রকল্পনেই।কোনোগুরুত্বপূর্ণপ্রকল্পনেই।

বি টি সি এল

কোটালীপাড়া, গোপালগঞ্জ

ফোনঃ-

মোবাইলঃ-

ই-মেইলঃ-